পশ্চিমবঙ্গের সেরা কয়েকজন দন্ত চিকিৎসক কারা?
আপনার সম্ভবত একটি ব্যস্ত সময়সূচী রয়েছে এবং আপনার ব্যস্ততার দিনটিতে অন্য কোনও অ্যাপয়েন্টমেন্টের সাথে মানিয়ে নিতে অসুবিধা হবে। দয়া করে মনে রাখবেন যে আপনার ডেন্টিস্ট আপনার সামগ্রিক দাঁতের স্বাস্থ্য বজায় রাখতে প্রধান ভূমিকা পালন করে। আপনার দাঁত এবং মাড়ির ডগা টিপ শীর্ষে রাখার জন্য এই নিয়মিত 6 মাসের পরিদর্শন করা গুরুত্বপূর্ণ। আমেরিকান ডেন্টাল অ্যাসোসিয়েশন আপনার দাঁতগুলির সর্বোত্তম স্বাস্থ্য এবং স্বাস্থ্যবিধি বজায় রাখার জন্য প্রতি বছর কমপক্ষে দুবার আপনার দাঁতের এবং ডেন্টাল হাইজিনিস্টকে দেখার পরামর্শ দেয়। এবং আপনার ডেন্টিস্টের সঠিক পছন্দ করার ক্ষেত্রে আপনি অভিজ্ঞতা, ডাক্তারের শিক্ষাগত যোগ্যতা, তার সমস্যা সমাধানের কৌশল এবং আরও অনেক কিছুর সন্ধান করেন। এই তালিকাটি আপনার দাঁতের বাছাই করার ক্ষেত্রে একটি ছোট সহায়তা। এটিতে কলকাতার বেশিরভাগ সেরা দাঁতের ডাঃ  রয়েছে যারা নিখুঁত মৌখিক স্বাস্থ্যের নিশ্চয়তা দিতে ব্যতিক্রমীভাবে ভাল। এছাড়াও, কলকাতার সেরা কয়েকজন দাঁতের দাঁত সাদা করার জন্য কলকাতার কয়েকটি সেরা ক্লিনিকগুলিতে কাজ করেন এবং মূল ক্যানেলের জন্য ভাল কিছু ক্লিনিক রয়েছে।




কলকাতার শীর্ষ 10 সেরা দাঁতের ডাক্তার



ডঃ সংকেত চক্রবর্তী

তিনি চেন্নাইয়ের এমডিএস নিয়ে স্নাতক এবং বর্তমানে কলকাতাতে পরামর্শক প্রস্টোডন্টিস্ট হিসাবে অনুশীলন করেছেন। তিনি কলকাতার অন্যতম সেরা দাঁতের, যিনি রাঁচি এবং শিলংয়ের একজন পরিদর্শন পরামর্শদাতাও। চ্যারিটেবল ট্রাস্টের সাথে একত্রিত করে তিনি বিনামূল্যে দন্ত শিবির পরিচালনা করেন। তাঁর দক্ষতার ক্ষেত্রটি হ'ল ডেন্টাল ফিলিংস, ডেন্টাল ইমপ্লান্ট ফিলিংস, ডেন্টার প্লেসমেন্টস, সিন্থেসিস, স্কেলিং এবং পলিশিং, দাঁত সাদা করা ইত্যাদি তিনি চর্চা করেন, দাঁত যত্ন মাল্টি-স্পেশালিটি ডেন্টাল ক্লিনিক, রাজারহাট, কলকাতা।


ঠিকানা- বি -১, নিউ টাউন মেট্রো প্লাজা, রাজারহাট রোড, সিটি সেন্টারের কাছে -২, আটঘরা, কলকাতা, পশ্চিমবঙ্গ 13০০১13136
যোগাযোগ নং- 098315 26251
ফি- প্রায় ২৫০ টাকা
ঘন্টা- সোমবার থেকে শনিবার- সকাল সাড়ে ১০ টা থেকে 06:30 pm (মঙ্গলবার বাদে)





 ডঃ রোহিনী গুপ্ত 

তিনি কলকাতার সল্টলেকের পরামর্শদাতা এন্ডোডন্টিস্ট, ডেন্টিস্ট এবং কসমেটিক এবং নান্দনিক ডেন্টিস্ট। তিনি কলকাতার সল্টলেকের দাঁত ও গামস ক্লিনিকে অনুশীলন করেন। তিনি ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অফ কনজারভেটিভ ডেন্টিস্ট্রি এবং এন্ডোডোনটিক্সের সদস্য  তিনি, এক্রাইলিক আংশিক দাঁত, প্রভাবিত দাঁত নিষ্কাশন, প্রসাধনী এবং নান্দনিক দন্তচিকিত্সায় বিশেষজ্ঞ। তিনি মঙ্গলবার থেকে রবিবার পর্যন্ত এখানে পরামর্শ করেন।

ঠিকানা- BE 81, সেক্টর 1 সল্টলেক, কলকাতা, পশ্চিমবঙ্গ 700064
যোগাযোগ নং- 096743 03983
ফি- প্রায় ৩০০ টাকা।
সময়- মঙ্গলবার থেকে রবিবার- সকাল ১০ টা থেকে দুপুর ১ টা ও বিকাল ৫টা থেকে রাত ৯ টা



 ডঃ অনুপ্রীত কৌর চৌধুরীকে

তিনি এই ক্ষেত্রগুলিতে ১৭ বছরেরও বেশি অভিজ্ঞতার সাথে কলকাতার কেস্টপূরে ওরাল মেডিসিন এবং রেডিওলজি বিভাগের বিশেষজ্ঞ। তিনি কলকাতার কেস্টপুরে ডেন্টাল, ও  প্যানাসিয়া মেডিকেল প্রাইভেট লিমিটেডের পরামর্শদাতা। তার পরিষেবা দক্ষতার মধ্যে দাঁত পরিষ্কার, এক্সট্রাকশন, পিরিওডিয়েন্টাল স্কেলিং এবং রুট প্লানিং, পূর্বের রুট ক্যানাল থেরাপির রিট্রিটমেন্ট, ট্রপিকাল ফ্লুরাইড অ্যাপ্লিকেশন ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে এবং তিনি পুরো সপ্তাহে তার ক্লিনিকগুলিতে পরামর্শের জন্য উপলব্ধ।

ঠিকানা- এজি 264, গ্রিন ভ্যালি অ্যাপার্টমেন্ট, মাজেরপাড়া, কৃষ্ণপুর, কলকাতা, পশ্চিমবঙ্গ 700102
যোগাযোগ নং- 098308 24667
ফি- প্রায় ৩০০ টাকা
সময়- সোমবার থেকে রবিবার- ৯:00 পূর্বাহ্ণ - ২:00 অপরাহ্ন, ৫: 00 অপরাহ্ন - ৯:৩0 অপরাহ্ন


ডঃ রুচি লোহিয়া

তিনি কলকাতার সল্টলেকের পরামর্শদাতা ডেন্টিস্ট, ইমপ্লান্টোলজিস্ট এবং ডেন্টাল সার্জন। তিনি 18 বছরেরও বেশি অভিজ্ঞতার সাথে কলকাতার শীর্ষ 10 সেরা দাঁতের মধ্যে একজন। তিনি ইন্ডিয়ান ডেন্টাল অ্যাসোসিয়েশন এবং ভারতের ডেন্টাল কাউন্সিলের সদস্য। তিনি অস্ত্রোপচার দাঁত উত্তোলন, ডেন্টার ফিক্সিং, হাসির নকশা, রক্ষণশীল দন্তচিকিত্সা, ডেন্টাল স্ক্রিনিং এবং প্রোফিল্যাক্সিস সম্পাদনে বিশেষজ্ঞ। তিনি কলকাতার সল্টলেকের অপূর্ব ডেন্টাল ক্লিনিকের পরামর্শের জন্য উপলব্ধ।

ঠিকানা- পি -173, কালিন্ডি হাউজিং এস্টেট, দক্ষিণ দম দম, কলকাতা, পশ্চিমবঙ্গ 700089
যোগাযোগ নং- 097480 09670
ফি- প্রায় 400 টাকা
সময়- সোম থেকে রবি সকাল  ১০ টা থেকে দুপুর ১ টা এবং সন্ধ্যা  ৫ টা থেকে ৭ টা অবধি


 ডঃ কম্লেশ কোঠারি 

তিনি চেন্নাই থেকে খ্যাতিমান ওরাল এবং ম্যাক্সিলোফেসিয়াল সার্জন এবং এখন কলকাতায় অনুশীলন করছেন। তিনি ক্র্যানিও-ম্যাক্সিলোফেসিয়াল সার্জারীতে বিশেষজ্ঞ এবং ডেন্টাল ইমপ্লান্টোলজিতে ফেলোশিপ করেছেন। তিনি অবশ্যই কলকাতার সেরা দাঁতের মধ্যে একজন এবং তাঁর রোগীদের দ্বারা এটি উচ্চ প্রস্তাবিত। তিনি ফাটল এবং ক্র্যানোফেসিয়াল বিকৃতিগুলির চিকিত্সার বিশেষজ্ঞ তিনি চেন্নাইয়ের অ্যাডায়ার ক্যান্সার ইনস্টিটিউট থেকে উন্নত মৌখিক ক্যান্সার এবং পুনর্গঠনের প্রশিক্ষণ গ্রহণ করেছিলেন। তিনি নান্দনিকতা ডেন্টাল স্পেশালিটি ক্লিনিকের ক্লিনিকাল পরিচালক। তিনি কলকাতার শীর্ষ ১০ সেরা দাঁতের মধ্যে প্রথমে এবং কলকাতার মধ্যস্থতা, অ্যাস্টেথিকা, এ পরামর্শ নেন।



ঠিকানা-  ৬ হো চি মিন সরণি মার্কিন কনস্যুলেটের পাশের পান্টালুনের সামনে, ক্যামাক সেন্ট, কলকাতা, পশ্চিমবঙ্গ ৭০০৭১
যোগাযোগ নং- 098301 83000
ফি- প্রায় ৫০০ টাকা
সময় -  অন এপয়েন্টপেন্ট।

ডঃ বিশ্বজ পান্ডা   

তিনি একজন বিশেষজ্ঞ ইমপ্লান্টোলজিস্ট, কসমেটিক এবং নান্দনিক ডেন্টিস্ট এবং এই ক্ষেত্রে 10 বছরের অভিজ্ঞতা রয়েছে। তিনি কলকাতার টালিগঞ্জের হোয়াইট জোন মাল্টিস্পেশালিটি ডেন্টাল ক্লিনিকে অনুশীলন করেন। তিনি ইন্ডিয়ান ডেন্টাল অ্যাসোসিয়েশনের সদস্য এবং এর কয়েকটি বিশেষজ্ঞ পরিষেবাদি হ'ল ফিক্সড আংশিক ডেন্টার, স্মাইল ডিজাইন, ক্রাউন এবং ব্রিজ ফিক্সিং, কসমেটিক এবং নান্দনিক ডেন্ট্রি এবং ডেন্টাল ইমপ্লান্ট ফিক্সিং। তিনি সোমবার থেকে শনিবার পর্যন্ত তাঁর ক্লিনিকে পরামর্শ নেন।

ঠিকানা- 57 / 1A / 1, N.S.C বোস রোড, কলকাতা, পশ্চিমবঙ্গ 700040
যোগাযোগ নং- 098308 08221
ফি- প্রায় 400 টাকা
ঘন্টা- সোমবার-শনিবার- সকাল সাড়ে ১০ টা থেকে সাড়ে সাতটায়

ডঃ আংশুমান ভট্টাচার্য 

তিনি কলকাতার বালিগঞ্জে বিশেষজ্ঞ অর্থোডন্টিস্ট, ডেন্টিস্ট এবং ডেন্টোফেসিয়াল অর্থোপেডিস্ট। তিনি এই ক্ষেত্রে 16 বছরেরও বেশি সময় ধরে অভিজ্ঞতার সাথে কলকাতার অন্যতম সেরা দন্ত। তিনি ইন্ডিয়ান ডেন্টাল অ্যাসোসিয়েশন এবং ইন্ডিয়ান অর্থোডোনটিক সোসাইটির সদস্য। তিনি কলকাতার মিশন হাসি বালিগঞ্জে পরামর্শের জন্য উপলব্ধ। সোমবার থেকে শুক্রবার পর্যন্ত তিনি এখানে পরামর্শ করেন।

ঠিকানা- ৩৮ ই, বাল্যগুঞ্জ ফারি কাছে, গারচা রোড, কলকাতা, পশ্চিমবঙ্গন ৭০০০১৯
যোগাযোগ নং- 033 2486 4395
ফি- প্রায় ৬০০ টাকা
ঘন্টা- সোমবার - 3:00 অপরাহ্ন - 6:00 অপরাহ্ন; মঙ্গল- সকাল 10: 00 - 12:30 অপরাহ্ন; বুধ - বৃহস্পতিবার 11:00 পূর্বাহ্ণ - 12:30 অপরাহ্ন,

3:00 PM - 6:00 অপরাহ্ন; শুক্রবার 10:00 পূর্বাহ্ণ - 12:30 পূর্বাহ্ণ, 3:00 অপরাহ্ন - 6:00 অপরাহ্ন

সংকল্প ত্পরিয়া 

তিনি ২০১০ সাল থেকে HAPPY 2TH  তে অনুশীলনকারী একচেটিয়া পেডিয়াট্রিক ডেন্টিস্ট। তিনি খুব কম পেডিয়াট্রিক দাঁতের একজন, যিনি পেডিয়াট্রিক ডেন্টাল ক্লিনিক শুরু করেছেন। তাঁর পেডিয়াট্রিক ডেন্টাল কেয়ার ক্লিনিকটি বালিগঞ্জে অবস্থিত। সোমবার থেকে শনিবার পর্যন্ত তিনি এখানে চিকিৎসা করেন। তার ক্লায়েন্টের অনেকেরই সাক্ষ্য যে ডাক্তার একটি দুর্দান্ত পেডিয়াট্রিক ডেন্টাল অভিজ্ঞতা সরবরাহ করে এবং ডাক্তার বাচ্চাদের খুব ভাল পরিচালনা করতে সক্ষম হন।

ঠিকানা- 10, দেওদার সেন্ট, বালিগুঞ্জ, কলকাতা, পশ্চিমবঙ্গ 700019
যোগাযোগ নং- 093303 22830
ফি- প্রায় 600 টাকা

সময়- সোমবার - শুক্র- 11:00 পূর্বাহ্ণ - 1:00 পূর্বাহ্ণ, 5:00 পূর্বাহ্ণ - 7:00 অপরাহ্ন; শনি -11: 00 পূর্বাহ্ণ - 7:00 অপরাহ্ন

ডঃ প্রকাশ হালদার

২৭ বছরেরও বেশি অভিজ্ঞতার সাথে তিনি কলকাতার অন্যতম শীর্ষ দাঁতের বিশেষজ্ঞ। তিনি ইন্ডিয়ান আর্মিতে দন্তচিকিত্সক হিসাবেও কাজ করেছেন। তিনি কলকাতার নিউ টাউনে কর্নেলের স্মাইল ডেন্টাল ক্লিনিকে অনুশীলন করেছেন। তিনি সোমবার থেকে শনিবার পর্যন্ত পরামর্শের জন্য উপলব্ধ। তাঁর পরিষেবা ক্ষেত্রগুলি হ'ল কসমেটিক ডেন্টিস্ট্রি, ডেন্টাল ফিলিংস, ডেন্টাল স্কেলিং এবং পলিশিং, ডেন্টার প্লেসমেন্ট, দাঁত উত্তোলন, দাঁত পুনঃনির্মাণ ইত্যাদি

ঠিকানা- জল বায়ু টাওয়ারস, নিউ টাউন, ব্লক ডিজে / 06, অ্যাকশন 1 ডি, রাস্তার নম্বর 326, ল্যান্ডমার্ক: নিউ টাউন থানার কাছে, কলকাতা
যোগাযোগের নম্বর- 9830400269/8900670700
ফি- প্রায় 300 ভারতিয় টাকা
সময়- সোম-শনি -5: 30 পিএম - 8:30 অপরাহ্ন


 ডঃ দিলীপ পুরোহিত

তিনি দন্তচিকিত্সায় আধুনিক প্রযুক্তির পেন্টেন্ট সহ বিশেষজ্ঞ ডেন্টিস্ট। তার ক্লিনিকাল দক্ষতা অনেক রোগীর দ্বারা প্রশংসা করা হয়েছে। তিনি তার ক্লিনিকাল এবং রোগীর শিক্ষার দক্ষতা উন্নত করতে প্রযুক্তির ব্যবহারকে উপকৃত করেন। তিনি কলকাতার মিডলেটাউন, এয়েস্টেটিকায় অনুশীলন করেছেন। তিনি সোমবার থেকে শনিবার পর্যন্ত পরামর্শের জন্য উপলব্ধ।

ঠিকানা: 6 হো চি মিন সরণি মার্কিন কনস্যুলেটের পাশের পান্টালুনগুলির সামনে, ক্যামাক সেন্ট, কলকাতা, পশ্চিমবঙ্গ 700071
যোগাযোগ নং- 09831613820
ফি- প্রায় 500 টাকা
সময়- সোম-শনি- 10:30 অপরাহ্ন - 7:00 অপরাহ্ন

দাঁতের সমস্যা উপেক্ষা করে এগুলি ছড়িয়ে পড়ে এবং আরও গুরুতর হয়ে ওঠে। আপনার দাঁত এবং মাড়ির সঠিক যত্ন সেগুলি আপনার পুরো জীবনকে স্বাস্থ্যকর রাখবে। আপনার ডেন্টিস্টের সাথে এখনই অ্যাপয়েন্টমেন্টের সময় নির্ধারণের বিষয়টি বিবেচনা করুন। সাম্প্রতিক চিকিত্সা গবেষণাগুলি কিছু বড় রোগকে মাড়ির রোগের সাথে যুক্ত করেছে। ডেন্টাল ডিজিজ হৃদরোগ, অগ্ন্যাশয় ক্যান্সার এবং স্ট্রোকের ক্ষেত্রে অবদান রাখার সন্দেহ হয়। আপনি সম্ভবত এই কথাটি শুনেছেন "প্রতি আউন্স প্রতিরোধের মূল্য এক পাউন্ড নিরাময়ের মূল্য"। বছরে দু'বার আপনার ডেন্টিস্টের সাথে দেখা আপনার দাঁতগুলিকে স্বাস্থ্যকর করতে সহায়তা করবে, তবে দীর্ঘমেয়াদে আপনার অর্থ এবং সময়ও বাঁচাতে পারে। এবং নিজের জন্য দাঁতের বাছাইয়ের ক্ষেত্রে, এই তালিকাটি কার্যকর প্রমাণিত হবে।


Post a Comment

Previous Post Next Post