অরবিন্দ কেজরিওয়াল পিএম মোদী সম্পর্কে শপথ নেওয়ার সাথে সাথেই এমন কথা বলেছিলেন, আপনি হতবাক হয়ে যাবেন...



অরবিন্দ কেজরিওয়াল পিএম মোদী সম্পর্কে শপথ নেওয়ার সাথে সাথেই এমন কথা বলেছিলেন, আপনি হতবাক হয়ে যাবেন

 16 ফেব্রুয়ারি 2020


 আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল রবিবার রামলীলা ময়দানে তৃতীয়বারের মতো মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণ করেছেন। এই সময়ে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্পর্কেও অনেক কিছু বলেছেন। তিনি এই উপলক্ষে তাঁর প্রিয় গানটি গেয়েছিলেন- হাম হুংগে কামিয়াব, হাম হুংগে কামিয়াব একদিন…।


অরবিন্দ কেজরিওয়াল তৃতীয়বারের মতো মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করলেন।

রবিবার তৃতীয়বারের মতো দিল্লির মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছিলেন অরবিন্দ কেজরিওয়াল। তারপরে মণীশ সিসোদিয়া, সত্যেন্দ্র জৈন, গোপাল রাই, কৈলাশ গহলট, ইমরান হুসেন এবং রাজেন্দ্র পাল গৌতম এই পদে শপথ নিয়েছিলেন। কংগ্রেসের শিলা দীক্ষিতের পরে তৃতীয়বারের মতো মুখ্যমন্ত্রী শপথ নেওয়ার পরে কেজরিওয়াল দ্বিতীয় নেতা। এপিকে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে দিল্লির উন্নয়নে অবদান রাখা 50 জন ব্যক্তিকে আমন্ত্রণ জানিয়েছিল। শপথ নেওয়ার পরে তিনি বলেছিলেন যে আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দিল্লির আগমন বাড়ানোর আশীর্বাদ চাই। শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ব্যতীত অন্য কোনও নেতাকে আমন্ত্রণ জানাননি আম আদমি পার্টি। তবে প্রধানমন্ত্রী মোদী এতে যোগ দেননি। শনিবার সন্ধ্যায়, কেজরিওয়াল মন্ত্রী হিসাবে শপথ নিতে যাওয়া ৬ জন বিধায়ককে নিয়ে ডিনার করেছিলেন। এসময় সিসোদিয়া, জৈন, রাই, গেহলত, হুসেন ও গৌতম উপস্থিত ছিলেন।


কেজরিওয়াল দিল্লির উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আশীর্বাদ চেয়েছিলেন।


অনুষ্ঠানের আগে কয়েকশ নেতাকর্মী রামলীলা মাঠে মঞ্চে ছবি এঁকেছিলেন। এছাড়াও, এলাকায় গাছ লাগানো এবং ফুল রোপন করা হয়েছিল। অঞ্চলটি রক্ষার জন্য দিল্লি পুলিশ এবং আধাসামরিক বাহিনীর দুই থেকে তিন হাজার কর্মী ঘটনাস্থলের আশপাশে মোতায়েন করা হয়েছিল। সিএম অরবিন্দ কেজরিওয়াল নিজের তৃতীয় মেয়াদ শুরুর সাথে সাথে তার ভিন্ন রূপটি দেখানোর চেষ্টা করেছেন। কেন্দ্রে ক্রমাগত রাজনীতির লড়াই করা সিএম অরবিন্দ কেজরিওয়াল এখন কেন্দ্রীয় সরকারের সাথে কাজ করার কথা বলছেন। দিল্লির জনগণকে সম্বোধন করে, তৃতীয়বারের মতো আপনার ছেলে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ করেছেন। তিনি বলেছিলেন যে আজ থেকে আমি সবার মুখ্যমন্ত্রী। আমি কংগ্রেস দল বা বিজেপি বা কংগ্রেস থেকে এসেছি, আমি সবার পক্ষে কাজ করেছি। কেজরিওয়াল বলেছিলেন যে দিল্লির প্রতিটি পরিবারেই তিনি সুখ আনার চেষ্টা করেছেন। দিল্লির মুখ্যমন্ত্রী বলেছিলেন যে আজ আমি অত্যন্ত আনন্দিত যে দিল্লির প্রযোজকরা আমার প্ল্যাটফর্মের দু'দিকে উপস্থিত আছেন।



শপথ নেওয়ার আগে কেজরিওয়াল ও এলজি অনিল বাইজাল।

সিএম কেজরিওয়াল বলেছেন যে দিল্লি নেতা বা মন্ত্রীরা চালায় না, দিল্লি রিকশা, চিকিত্সক, কারখানার লোক, চালক দ্বারা চালিত হয়। বিজয় কুমারের নাম নিয়ে তিনি বলেছিলেন যে তিনি আমাদের সাথে রয়েছেন যারা এখন আইআইটি ছেড়ে চলে যাবে এবং দেশের সেবা করবে। কেজরিওয়াল বলেছেন যে কিছু লোক অভিযোগ করছেন যে কেজরিওয়াল বিনামূল্যে পরিষেবা দিচ্ছেন। কিন্তু, দিল্লিরা কেজরিওয়ালকে পছন্দ করে এবং কেজরিওয়াল দিল্লিওয়ালাকে পছন্দ করে। এই ভালবাসাও বিনামূল্যে, বন্ধুরা। তিনি বলেছিলেন যে আমি যদি বিদ্যালয়ে পড়াশোনার বদলে বা হাসপাতালে চিকিত্সার জন্য অর্থ নেওয়া শুরু করি, তবে আমি মুখ্যমন্ত্রী হয়ে গেলে লজ্জার বিষয়। এই উপলক্ষে তিনি রামলীলা ময়দান থেকে গান করতে গিয়েছিলেন - আমরা সফল হব, আমরা একদিন সফল হব…।

Post a Comment

Previous Post Next Post