মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ভারত সফরে ২ ঘন্টা সময় কাটাবেন,খরচ শুনলে আপনি হতবাক হয়ে যাবেন


মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ভারত সফরে ২ ঘন্টা সময় কাটাবেন,খরচ শুনলে আপনি হতবাক হয়ে যাবেন 

মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প 24 ফেব্রুয়ারি ভারতে আসছেন। ভারত সফরের প্রথম দিনেই মার্কিন রাষ্ট্রপতি আহমেদাবাদ ভ্রমণ করবেন যেখানে তিনি ২ ঘন্টা সময় কাটাবেন।


ডোনাল্ড ট্রাম্পের সংবর্ধনার প্রস্তুতি পুরোদমে চলছে। বলা হচ্ছে, ডোনাল্ড ট্রাম্পের ২৪ ঘণ্টার জন্য সরকার 100 কোটি টাকা ব্যয় করছে। এটি অনুসারে, ডোনাল্ড ট্রাম্প ট্যুরের 1 মিনিটের ব্যয় 55 লক্ষ রুপি।


মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং নরেন্দ্র মোদী একসাথে বিশ্বের বৃহত্তম ক্রিকেট মাঠ অর্থাৎ মোটেরা স্টেডিয়ামের উদ্বোধন করবেন। মোটেরা স্টেডিয়াম থেকে বিমানবন্দরে পৌঁছানোর জন্য তৈরি বিশেষ রাস্তাটির ব্যয় হবে 60০ কোটি টাকা। যার পার্থক্য ২.৫ কিমি। এই রাস্তায় সজ্জায় 8 কোটি টাকা ব্যয় হচ্ছে।


সমস্ত ব্যয়ের কথা বলছি, নতুন রাস্তা তৈরিতে ৮০ কোটি রুপি, সুরক্ষার জন্য ১০-১২ কোটি টাকা, স্টেডিয়ামে আসা অতিথিদের জন্য -১০ কোটি টাকা, শহরকে সুন্দর করে তোলার জন্য ২ কোটি টাকা এবং ৪ টি সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য ২ কোটি টাকা ব্যয় হতে চলেছে। সামগ্রিকভাবে বলতে গেলে, ট্রামের 3 ঘন্টার ট্যুরের জন্য কমপক্ষে 100 কোটি টাকা ব্যয় হতে চলেছে।

রাস্তাগুলি সুন্দর করার জন্য দেয়ালগুলিতে পোস্টার এবং ডিজাইন তৈরি করা হচ্ছে। আহমেদাবাদ পৌর কর্পোরেশন এবং আহমেদাবাদ নগর উন্নয়ন কর্তৃপক্ষ এক সাথে কাজ করছে।

Post a Comment

Previous Post Next Post