প্রাথমিক ভাবে কোন বেকলিংক গুলো সবচেয়ে ভাল।


ব্যাকলিঙ্কগুলি অর্জন করা একটি প্রয়োজনিয় অংশ একটি আদর্শ SEO গঠন করার জন্য
 । লিঙ্কগুলি সার্চ ইঞ্জিনগুলিকে বলে যে কো সাইট স্বীকৃত, বিশ্বাসযোগ্য এবং তাই সার্চ ইঞ্জিনের ফলাফল পৃষ্ঠাগুলিতে (এসইআরপি) শীর্ষস্থানীয় ,তবে এটি কেবল ব্যাকলিঙ্কগুলির সংখ্যা নয় যা অনুসন্ধান ইঞ্জিনগুলিতে আবেদন করে; এটি ব্যাকলিঙ্কগুলির ধরণ।

লিঙ্কের ধরণের উপর নির্ভর করে, ব্যাকলিংকের অনুসন্ধান ইঞ্জিন র‌্যাঙ্কিংয়ে এবং ফলাফলগুলি অর্জন করার ফলে আপনি দেখতে পাচ্ছেন তার বিভিন্ন স্তরের প্রভাব রয়েছে। এই পোস্টের বাকী অংশগুলি বিভিন্ন ধরণের ব্যাকলিঙ্কগুলিতে নজর রাখব, তাদের মান ব্যাখ্যা করবে এবং কীভাবে আপনি সবচেয়ে মূল্যবান এবং কার্যকর ব্যাকলিংকগুলি অর্জন করতে পারেন তার জন্য টিপস সরবরাহ করব।

লিঙ্কের মানকে প্রভাবিত করে এমন 3 উপাদান-
আমরা ব্যাকলিংকের ধরণের একটি সম্পূর্ণ তালিকা পর্যালোচনা করার আগে, এটি বোঝা গুরুত্বপূর্ণ যে কোন জিনিসটি লিঙ্কটিকে মূল্যবান করে তোলে। উপরে উল্লিখিত হিসাবে, ব্যাকলিঙ্কগুলি সমস্ত সমান তৈরি হয় না। বিভিন্ন কারণ রয়েছে যা ব্যাকলিংকগুলি অন্যের চেয়ে মূল্যবান করে তুলতে পারে এবং এমন কিছু কিছু রয়েছে যা এসইওর(SEO) জন্য একটি লিঙ্ককে খুব খারাপ করে তোলে।

লিঙ্কের মানকে প্রভাবিত করে এমন 3 টি প্রধান কারণের মধ্যে রয়েছে:

1. লিঙ্কিং সাইটের কর্তৃপক্ষ
সবচেয়ে মূল্যবান ধরণের ব্যাকলিঙ্কগুলি মানের ওয়েবসাইটগুলি থেকে আসে। শীর্ষস্থানীয় অনুমোদনযোগ্য সংস্থান হিসাবে স্বীকৃত সাইটগুলির লিঙ্কগুলি নিম্নমানের, স্বল্প-পরিচিত সাইটগুলির লিঙ্কগুলির চেয়ে অনুসন্ধান ইঞ্জিনগুলিতে আরও ইতিবাচক সংকেত প্রেরণ করে।

সর্বাধিক মূল্যবান প্রকারের ব্যাকলিঙ্কগুলি  ভাল মানের ওয়েবসাইটগুলি থেকে আসে যেমন টুইট্যার।
কোনও সাইটের কর্তৃত্ব নির্ধারণ করতে (এবং কোনও লিঙ্কের মান), লিঙ্কিং সাইটের অ্যালেক্সা র‌্যাঙ্কটি দেখুন। লিঙ্কিং সাইটের অ্যালেক্সা র‌্যাঙ্কটি যত ভাল (অর্থাত্ নীচে), তত ভাল লিঙ্কটি এসইওর জন্য। নিম্ন আলেক্সা র‌্যাঙ্কযুক্ত সাইটগুলি উচ্চ আলেক্সা র‌্যাঙ্কযুক্ত সাইটের তুলনায় বেশি অনুমোদনযোগ্য। আপনি আলেক্সার সাইট ওভারভিউ সরঞ্জামটি ব্যবহার করে কোনও সাইটের আলেক্সা র‌্যাঙ্কটি পরীক্ষা করতে পারেন।

অনুসরন করুন বনাম অনুসরন না করা(FOLLOW US vs NO FOLLOW)
যখন কোনও প্রকাশক তাদের ওয়েবসাইটে কোনও লিঙ্ক যুক্ত করেন, তারা লিঙ্কটিকে "ডো ফলো" বা "কোনও অনুসরণ না" হিসাবে সেট করতে HTML কোড ব্যবহার করতে পারেন।

 অনুসরণ করুন লিঙ্ক(  FOLLOW US)করুন  সার্চ ইঞ্জিনকে লিঙ্কগুলিতে লক্ষ্য রাখতে এবং এসইওর মান বলে দিতে সাহায্য করে ।
 অনুসরন না করা(NO FOLLOW LINKS) অনুসন্ধান ইঞ্জিনগুলিকে লিঙ্কগুলি উপেক্ষা করে এবং তাদেরকে কম SEO দেয় ।
যেহেতু অনুসরণ লিঙ্কগুলি অনুসন্ধান ইঞ্জিনগুলিতে আরও ভাল সংকেত প্রেরণ করে, তারা অনুসরন না করা  লিঙ্কগুলির চেয়ে বেশি মূল্যবান। আপনি চান আপনার সাইটের লিঙ্কগুলি কোডের মতো অনুসরণ করা উচিত। তবে, অনুসরন না করা কোনও ব্যাকলিঙ্ক এখনও আপনার ওয়েবসাইটে ট্র্যাফিক বাড়াতে পারে।

কোনও লিঙ্কটি ডো ফলো বা নো ফলো কীনা তা জানতে, আপনি লিঙ্কের কোডটি সহজে পরীক্ষা করতে নোফলো সরল ক্রোম(NO FOLLOW SIMPLE CHROME EXTENSION)এক্সটেনশন ব্যবহার করতে পারেন।


3. সাইটে লিঙ্ক অবস্থান(ON SITE LINK LOCATION)
ওয়েবসাইটগুলি বিভাগগুলিতে সেট আপ করা হয়েছে এবং যে লিঙ্কটিতে এটি প্রদর্শিত হবে তার দ্বারা কোনও লিঙ্কটি কতটা মূল্যবান তা প্রভাবিত হতে পারে।

সর্বাধিক মূল্যবান লিঙ্কগুলি সাইটের প্রধান মূল কন্টেন্টের মধ্যে রাখা হয়। পৃষ্ঠাগুলির শিরোলেখ, পাদলেখ বা সাইডবারে লিঙ্কগুলি অনুসন্ধান ইঞ্জিনগুলি থেকে ভাল মান পায় না। আপনি উচ্চ-মানের ব্যাকলিঙ্কগুলি তৈরি করার চেষ্টা করার সময় এটি মনে রাখা একটি গুরুত্বপূর্ণ বিষয়। এমন লিঙ্কগুলি তৈরির দিকে তাকান যা কোনও সাইটের প্রধান প্রধান সামগ্রীতে অন্তর্ভুক্ত থাকবে।

ব্যাকলিংকের সেরা প্রকার
এসইওর জন্য সেরা ব্যাকলিংকের একটি তালিকা দেখুন, এখন আপনি কী জানেন কি যে কোন জিনিসগুলি ব্যাকলিঙ্কগুলিকে মূল্যবান করে তোলে। আপনি কীভাবে ব্যাকলিঙ্কগুলি তৈরি করবেন তা শিখতে, এগুলি কৌশলগুলি যা দীর্ঘমেয়াদী এসইওয়ের সেরা ফলাফল সরবরাহ করবে।

সম্পাদকীয় ব্যাকলিঙ্কস
এসইওতে সেরা ধরণের লিঙ্কগুলি সম্পাদকীয় উল্লেখ থেকে আসে। একটি সম্পাদকীয় উল্লেখ হ'ল যখন অন্য ওয়েবসাইটটি কোনও মানের সামগ্রীর অংশে আপনার ওয়েবসাইটকে লিঙ্ক করে এবং লিঙ্ক করে। একটি সম্পাদকীয় ব্যাকলিঙ্ক বিভিন্ন জিনিস নিয়ে গঠীত হতে পারে যেমন:


  • আপনার সংস্থার কাউকে বা আপনার সামগ্রীর কিছুকে তথ্যের উত্স হিসাবে উদ্ধৃত করা
  • অতিরিক্ত তথ্যের জন্য আপনার ওয়েবসাইটকে উৎস হিসাবে উল্লেখ করা
  • আপনার ওয়েবসাইটকে একটি ইনফোগ্রাফিকের স্রষ্টা হিসাবে উদ্ধৃত করা
  • কোনও লিঙ্ক রাউন্ডআপে আপনার ওয়েবসাইট বা সামগ্রী অন্তর্ভুক্ত
  • আপনার ওয়েবসাইটের সাথে সম্পর্কিত কাউকে সাক্ষাত্কার দেওয়া

সম্পাদকীয় ব্যাকলিঙ্কগুলি কীভাবে পাবেন:


  • একটি শক্তিশালী কন্টেন্ট বিকাশ করুন
  • উচ্চ-মানের, চিরসবুজ সামগ্রী তৈরি করুন যা যেতে যাওয়া সংস্থান হিসাবে কাজ করে।অন্যান্য সাইটগুলি যে বিষয়ে কথা বলতে চাইবে সেগুলি ভাগ করার যোগ্য সামগ্রী তৈরি করুন।
  • এমন সামগ্রী প্রকাশ করুন যা আপনার ওয়েবসাইট এবং ব্র্যান্ডকে আপনার শিল্পে একজন চিন্তার নেতা হিসাবে দেখায় যাতে অন্যান্য সাইটগুলি আপনাকে উদ্ধৃত করতে, উত্স করতে এবং সাক্ষাত্কার নিতে চায়।

 জনপ্রিয় কীওয়ার্ড এবং বিষয়গুলি খুঁজে পেতে আলেক্সার প্রতিযোগী কীওয়ার্ড ম্যাট্রিক্স ব্যবহার করুন। আপনি আপনার ওয়েবসাইটে লিখতে পারেন এমন ট্রেন্ডিং বিষয়গুলি খুঁজতে কীওয়ার্ডের জনপ্রিয়তার কথা বিবেচনা করুন।
যোগ্য লিঙ্কটির জন্য কীওয়ার্ডগুলি সন্ধান করুন

অতিথি ব্লগিং ব্যাকলিংক(guest bloging backlinks)
অতিথি পোস্টিং মূল্যবান ব্যাকলিঙ্কগুলি অর্জনের অন্য উপায়। আপনি যখন কোনও ওয়েবসাইটে কোনও অতিথির পোস্ট জমা দেন, আপনাকে প্রায়শই আপনার সামগ্রীর মধ্যে সম্পাদকীয় ব্যাকলিঙ্ক অন্তর্ভুক্ত করার অনুমতি দেওয়া হয়। এই জাতীয় ব্যাকলিঙ্কগুলি অন্যান্য প্রভাবশালী প্রকাশনাগুলির মাধ্যমে বিশ্বাস এবং কর্তৃত্ব গড়ে তোলার একটি নির্ভরযোগ্য উপায়।

কীভাবে অতিথি ব্লগিং ব্যাকলিংক পাবেন: মূল্যবান অতিথি ব্লগিং সাইট এবং মাস্টার অতিথি ব্লগিং আউটরিচের একটি তালিকা তৈরি করুন।

ব্যবসায় প্রোফাইল ব্যাকলিংক(BUSINESS PROFILE BACKLINKS)
বেশিরভাগ ক্ষেত্রে, আপনি যখন ব্যবসায়ের জন্য একটি অনলাইন প্রোফাইল তৈরি করেন, আপনি আপনার ওয়েবসাইটে ফিরে একটি লিঙ্ক অন্তর্ভুক্ত করতে পারেন। ব্যবসায়ের তালিকা, সামাজিক মিডিয়া নেটওয়ার্ক এবং শিল্প-নির্দিষ্ট ডিরেক্টরিতে এই লিঙ্কগুলি অনুসন্ধান ইঞ্জিনগুলি দেখায় যে কোনও ওয়েবসাইট প্রতিষ্ঠিত এবং উচ্চমানের।

কীভাবে ব্যবসায়ের প্রোফাইলের ব্যাকলিংকগুলি পাবেন: আপনার শিল্পে সুপরিচিত ডিরেক্টরি বা পর্যালোচনা সাইটগুলিতে প্রোফাইল তৈরি করুন (যেমন হলুদ পৃষ্ঠাগুলি, ইয়েল্প, ফোর্সকোয়ার, ক্যাপ্ট্রা ইত্যাদি)। অথবা সিনাপ বা ইয়েক্সের মতো একটি পরিষেবা ব্যবহার করার কথা বিবেচনা করুন যা আপনার জন্য প্রোফাইল তৈরি করে এবং পরিচালনা করে।

ওয়েবিনার লিংকগুলি(WEBINAR BACKLINK)
আপনার সাইটে একটি মূল্যবান সংস্থান তৈরি করা প্রায়শই অন্যান্য সাইটগুলিকে এর সাথে ফিরে লিঙ্ক করতে উত্সাহ দেয়। একটি উচ্চ-মূল্যবান সামগ্রীর টুকরোগুলি যা প্রায়শই লিঙ্কগুলিতে নিয়ে আসে তা হ'ল ওয়েবিনার রেকর্ডিং। অন্যান্য সাইটগুলি প্রায়শই তাদের সাইটে অন্য ব্র্যান্ডের ওয়েবিনারগুলিতে লিঙ্ক বা এম্বেড করে, যার ফলে লিঙ্ক এবং ব্র্যান্ডের উল্লেখ উভয়ই থাকে।

কীভাবে ওয়েবিনার ব্যাকলিঙ্কগুলি পাবেন: আপনার ওয়েবিনারগুলিকে আপনার ওয়েবসাইটে রেকর্ডিং হিসাবে পোস্ট করে পুনর্নির্মাণ করুন যাতে লোকেরা দেখতে এবং তাদের সাথে লিঙ্ক করতে পারে। ওয়েবিনার রেকর্ডিংয়ের প্রতি দৃষ্টি আকর্ষণ করার জন্য ব্লগ প্রচার ব্যবহার করুন এবং ওয়েস্টিনারকে তাদের সাইটে সংস্থান হিসাবে ব্যবহার করতে আগ্রহী এমন অতিথি ব্লগিং সাইটগুলি সন্ধান করুন।

বিনামূল্যে সরঞ্জাম লিঙ্ক(FREE TOOL LINK)
আপনার সাইটে মূল্যবান কিছুতে সাইটগুলিকে আবার লিঙ্ক করার জন্য আরেকটি উপায় হ'ল একটি নিখরচায় সরঞ্জাম সরবরাহ করা। একটি নিখরচায় সরঞ্জামটি একটি মৌলিক সরঞ্জাম (একটি অটো লোণ ক্যালকুলেটরের মতো) বা প্রদেয় সরঞ্জামের একটি ছোট আকারের সংস্করণ (আলেক্সার সাইট ওভারভিউ এবং শ্রোতাদের ওভারল্যাপ সরঞ্জামগুলির মতো) হতে পারে। যদি সরঞ্জামগুলি যথেষ্ট মূল্যবান হয় তবে অন্যরা তাদের সামগ্রীতে তাদের লিঙ্ক করবে। এছাড়াও, অর্থ প্রদানের সরঞ্জামগুলির বিনামূল্যে সংস্করণগুলিতে, আপনি সম্পূর্ণ পণ্য / পরিষেবাতে সাইন আপ করতে কল-টু-অ্যাকশন যুক্ত করতে পারেন যা সচেতনতার পাশাপাশি অধিগ্রহণকে চালিত করে।

কীভাবে ফ্রি টুল ব্যাকলিংক পাবেন: আপনার প্রদত্ত সরঞ্জামের একটি সাধারণ সরঞ্জাম বা বিনামূল্যে সংস্করণ তৈরি করুন। আপনার সরঞ্জামটি ব্যবহার করতে আগ্রহী এমন সাইটগুলির সন্ধান করতে অ্যালেক্সার শ্রোতাদের ওভারল্যাপ সরঞ্জামটি ব্যবহার করুন এবং সাইটগুলির সাথে সংযোগ করতে অতিথি ব্লগিং আউটরিচ ব্যবহার করুন এবং দেখুন যে তারা আপনার ফ্রি সরঞ্জামটি বৈশিষ্ট্যযুক্ত করতে চায় কিনা।

ব্যাকলিঙ্কের ভাল প্রকার
অন্যান্য ধরণের ব্যাকলিঙ্ক রয়েছে যা উপরের তালিকাভুক্তদের মতো মান দেয় না, তবে এখনও আপনার সামগ্রিক লিঙ্ক প্রোফাইলটিকে সমর্থন করতে পারে এবং আপনার এসইও বাড়াতে সহায়তা করতে পারে।

স্বীকৃতি ব্যাকলিঙ্কস(ACKNOWLEDGEMENT BACK-LINKS)
একটি স্বীকৃতি ব্যাকলিংক হয় যখন কোনও ওয়েবসাইট কোনও সম্পর্ক বা স্পনসরশিপের প্রসঙ্গে একটি ওয়েবসাইটে উল্লেখ করে এবং কোনও লিঙ্কে লিঙ্ক করে। এই লিঙ্কগুলিতে সাধারণত ব্র্যান্ডের সাথে বা তাদের কী সম্পর্কিত খুব বেশি সামগ্রী থাকে না এবং তার পরিবর্তে, সরল উল্লেখ রয়েছে যে:


  • ইঙ্গিত করুন যে ব্র্যান্ডটি অনুদান দিয়েছিল
  • ব্র্যান্ডের কেউ ইভেন্টে কথা বলছে বা স্পনসর করছে কিনা তা দেখান
  • লিঙ্কিং ওয়েবসাইটের ব্র্যান্ডের প্রশংসাপত্র অন্তর্ভুক্ত করুন

কীভাবে স্বীকৃতি ব্যাকলিঙ্কগুলি পাবেন: আপনার প্রতিযোগীদের কাছ থেকে ট্র্যাফিক পেতে ব্যাকলিংকগুলি খুঁজে পেতে আলেক্সা প্রতিযোগী ব্যাকলিঙ্ক পরীক্ষক ব্যবহার করুন। তারা স্বীকৃতি ব্যাকলিংকগুলি অর্জন করেছে এমন সাইটগুলি সনাক্ত করুন এবং সেই সাইটগুলির সামগ্রীগুলিতে স্থানগুলি সন্ধান করুন যেখানে আপনি একই কাজ করতে পারেন।


অতিথি পোস্ট বায়ো ব্যাকলিংক(GUEST POST BIO BACKLINK)
কিছু ক্ষেত্রে, অতিথি ব্লগিং সাইটগুলি সামগ্রীর মূল অংশের মধ্যে লেখকের সাইটের কোনও লিঙ্ককে মঞ্জুরি দেয় না বা অন্তর্ভুক্ত করে না। পরিবর্তে, তারা লেখককে বায়োতে ​​একটি লিঙ্ক অন্তর্ভুক্ত করার অনুমতি দেয়। পোস্টের শুরুর দিকে কোনও লিঙ্কের মতো মূল্যবান না হলেও, বায়ো ব্যাকলিংকগুলি এখনও কোনও ওয়েবসাইটের লিঙ্কের পোর্টফোলিওতে মান যোগ করতে পারে।

অতিথি বায়ো ব্যাকলিংকগুলি কীভাবে পাবেন: উপরে উল্লিখিত একই অতিথি পোস্টিং কৌশলগুলি ব্যবহার করুন এবং আপনার প্রতিযোগীদের তারা অতিথি পোস্টের লিঙ্কগুলি কোথায় অর্জন করেছেন তা দেখার জন্য একটি ব্যাকলিঙ্ক বিশ্লেষণ করুন।

ব্যাজ ব্যাকলিঙ্কস(BADGE BACKLINKS)
অন্যান্য সাইটগুলিতে মূল্য সরবরাহ করে ব্যাকলিঙ্কগুলি তৈরি করার একটি উপায় হ'ল ব্র্যান্ডেড ব্যাজগুলির মাধ্যমে। ব্র্যান্ডযুক্ত ব্যাজ এমন একটি পুরষ্কার যা কোনও ব্র্যান্ড স্থিতি প্রতীক হিসাবে অন্যান্য সাইটগুলিকে তৈরি করে এবং দেয়। উদাহরণস্বরূপ, আপনি শীর্ষ সাইটে বা সেরা ব্র্যান্ডগুলির একটি তালিকা তৈরি করতে পারেন যা আপনার সাইটে প্রকাশিত হয় এবং তারপরে তালিকার প্রতিটি ব্র্যান্ডকে ব্যাজ দিতে পারে যাতে তারা তাদের সাইটে স্থিতিটি প্রদর্শন করতে পারে। লিঙ্কটি তৈরি করতে আপনি ব্যাজে থাকা নিবন্ধের পিছনে একটি লিঙ্ক অন্তর্ভুক্ত করেছেন।

ব্যাজ ব্যাকলিঙ্কগুলি কীভাবে পাবেন: এমন একাধিক সাইটের সন্ধান করুন যা আপনি একসাথে যোগ্য হতে পারেন এবং সেগুলি সনাক্ত করার জন্য একটি ব্যাজ তৈরি করতে পারেন। অনুরূপ সাইটগুলি সন্ধান করতে থিম এবং শ্রোতাদের ভাগ করে নেওয়ার সাইটগুলির গোষ্ঠীগুলি সনাক্ত করতে অ্যালেক্সার শ্রোতা ওভারল্যাপ সরঞ্জামটি ব্যবহার করুন।


সংবাদমাধ্যম প্রেস রিলিজ ব্যাকলিংক(NEWSWORTHLY PRESS RELEASE BACKLINKS)
একটি প্রেস রিলিজ বিপণনের প্রচেষ্টার জন্য ডাবল শুল্ক পরিবেশন করতে পারে। এটি আপনার সংবাদ সম্পর্কে মিডিয়া আউটলেটগুলিকে সতর্ক করতে এবং আপনার ওয়েবসাইটকে ব্যাকলিঙ্কগুলি পেতে সহায়তা করতে পারে। তবে এটি কেবল কার্যকরভাবে কার্যকর হলে লিঙ্কগুলি কার্যকরভাবে তৈরি করতে পারে। যখন কোনও ব্র্যান্ডের কাছে শেয়ার করার মতো কোনও সংবাদযোগ্য বা আকর্ষণীয় কিছু থাকে কেবল তখন প্রেস রিলিজগুলি লিখুন এবং বিতরণ করুন। এই কৌশলটি প্রকৃত প্রেস রিলিজ পোস্টের পাশাপাশি মিডিয়া আউটলেটগুলি সম্পর্কে লেখা গল্পগুলিতে লিঙ্কগুলি অর্জন করতে পারে।

কীভাবে প্রেস রিলিজ ব্যাকলিংক পাবেন: আপনার ব্র্যান্ডের যখন সংবাদ থাকে, তখন একটি প্রেস রিলিজ লিখুন এবং মিডিয়া আউটলেটগুলিতে বিতরণ করার জন্য PRWeb বা নিউজওয়্যারের মতো পরিষেবা ব্যবহার করুন।

মন্তব্য ব্যাকলিঙ্ক(COMMENT BACKLINKS)
আপনি যখন কোনও ব্লগ পোস্টে মন্তব্য করেন, আপনাকে সাধারণত আপনার ওয়েবসাইটে কোনও লিঙ্ক অন্তর্ভুক্ত করার অনুমতি দেওয়া হয়। এটি প্রায়শই স্প্যামারদের দ্বারা আপত্তিজনক হয় এবং এটি একটি নেতিবাচক লিঙ্ক বিল্ডিং সরঞ্জাম হয়ে উঠতে পারে। তবে আপনি যদি উচ্চমানের ব্লগ পোস্টগুলিতে সত্যিকারের মন্তব্য পোস্ট করেন তবে লিঙ্কগুলি ভাগ করে নেওয়ার কিছু মূল্য থাকতে পারে, কারণ এটি আপনার সাইটে ট্র্যাফিক নিয়ে যেতে পারে এবং আপনার ব্র্যান্ডের দৃশ্যমানতা বাড়াতে পারে।

কীভাবে মন্তব্য ব্যাকলিঙ্ক পাবেন: এই কৌশলটি দিয়ে এটিকে অতিরিক্ত করবেন না। কেবলমাত্র আপনার শিল্প সম্পর্কিত প্রাসঙ্গিক, উচ্চ-মানের ব্লগ বা ফোরামগুলিতে মন্তব্য করার দিকে মনোনিবেশ করুন। আপনার শিল্প এবং শ্রোতার সাথে সম্পর্কিত সাইটগুলি সন্ধান করতে, আপনার শ্রোতারা যে জাতীয় সাইট ব্যবহার করে সেগুলি সন্ধান করতে আলেক্সা দর্শকের ওভারল্যাপ সরঞ্জামটি ব্যবহার করুন।

ব্যাকলিঙ্কগুলির খারাপ প্রকার
যেহেতু উচ্চ মানের ব্যাকলিংকগুলি SEO এর একটি গুরুত্বপূর্ণ অঙ্গ, এটি বিশ্বাস করা সহজ যে প্রতিটি লিঙ্ক, যতই মূল্যবান হোক না কেন উপকারী। তবে সমস্ত লিঙ্ক মূল্যবান নয়। কিছু লিঙ্কের কোনও মূল্য নেই, অন্যরা আসলে এসইওকে নেতিবাচকভাবে প্রভাবিত করতে পারে। আপনি লিঙ্ক বিল্ডিংয়ে নিযুক্ত হওয়ার সাথে সাথে এই জাতীয় ব্যাকলিঙ্কগুলি তৈরি করা এড়িয়ে চলুন।

প্রদত্ত লিঙ্কসমূহ(PAID LINKS)
এটি লিঙ্কগুলি অর্জনের সহজ পদ্ধতির মতো বলে মনে হলেও আপনার সাইটের লিঙ্কে অন্য প্রকাশক এবং ওয়েবসাইটগুলিকে অর্থ প্রদান করা উচিত নয়। গুগল স্পষ্টভাবে বলেছে যে লিঙ্কগুলি কেনা বেচা "অনুসন্ধানের ফলাফলগুলিতে কোনও সাইটের র‌্যাঙ্কিংয়ের উপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে।"

অ-সংবাদযোগ্য প্রেস রিলিজ(NON NEWSWORTHLY PRESS RELEASES)
উপরে উল্লিখিত হিসাবে, আকর্ষণীয় এবং সংবাদযোগ্য প্রেস রিলিজ ব্র্যান্ডের দৃষ্টি আকর্ষণ এবং লিঙ্কগুলিকে সহায়তা করতে পারে। তবে কোনও ব্র্যান্ড যদি বারবার এমন সংবাদ বিজ্ঞপ্তি ছড়িয়ে দেয় যা সংবাদমাধ্যম নয় এবং লিঙ্কগুলি অর্জনের একমাত্র উদ্দেশ্যে তৈরি করা হয় তবে এটি স্প্যামিও দেখা দিতে পারে।

সাধারণ ব্যবসা এবং নিবন্ধ ডিরেক্টরি লিংক
আপনি যেমন প্রেস রিলিজের সাথে এটি অতিরিক্ত পরিমাণে তুলতে চান না, তেমনি আপনি ডিরেক্টরি তালিকাগুলিও অতিক্রম করতে চান না। সর্বাধিক বিশ্বাসযোগ্য, কর্তৃত্বমূলক এবং শিল্প-সম্পর্কিত ডিরেক্টরিতে আটকে থাকুন এবং কেবল লিঙ্কগুলি তৈরি করার উদ্দেশ্যে স্প্যামি ডিরেক্টরিতে প্রোফাইল তৈরি করবেন না।

ফোরাম লিংক
আপনার সাইটে লিঙ্কগুলি পোস্ট করার লক্ষ্যে কয়েক ডজন ফোরামে যোগদান করাও খারাপ। কেবলমাত্র উচ্চ-মানের ফোরামে যোগ দিন যেখানে খাঁটি আলোচনাগুলি প্রাথমিক উদ্দেশ্য, আপনার সামগ্রী এবং ব্র্যান্ড সম্পর্কিত পোস্টগুলির সাথে কোনও থ্রেড স্প্যাম না করে।

একটি উন্নত ব্যাকলিংক কৌশল তৈরি করুন
লিঙ্কগুলি যে কোনও ভাল এসইও কৌশলগুলির একটি প্রয়োজনীয় অংশ। তবে মনে রাখবেন, এটি কেবল লিঙ্কগুলির পরিমাণ সম্পর্কে নয়; এটি লিঙ্কগুলির গুণমান সম্পর্কেও।

বিভিন্ন ধরণের ব্যাকলিঙ্কগুলি বিভিন্ন মান এবং গুরুত্বের সাথে আসে। শীর্ষ স্তরের লিঙ্কগুলি অর্জন করার জন্য আপনার লিঙ্ক বিল্ডিং পরিকল্পনাগুলি তৈরি করুন যা আপনার এসইওর পক্ষে সবচেয়ে উপকারী হবে।

এসইওর জন্য সেরা ব্যাকলিঙ্কগুলি সন্ধান করতে, আলেক্সার উন্নত পরিকল্পনার একটি বিনামূল্যে পরীক্ষার জন্য সাইন আপ করুন। আপনি এই পোস্টে উল্লিখিত সমস্ত শ্রোতা, শিল্প এবং কীওয়ার্ড গবেষণা সরঞ্জামগুলিতে অ্যাক্সেস পাবেন যা আপনাকে কার্যকর লিঙ্ক বিল্ডিং পরিকল্পনা তৈরি করতে সহায়তা করতে পারে।

Post a Comment

Previous Post Next Post